Friday, June 21, 2019

অবশেষে ক্যান্সারের চিকিৎসা আবিস্কার

অবশেষে ক্যান্সারের চিকিৎসা আবিস্কার


ক্যান্সার রুগীদের আর কোন ভয়ের কারন নেই । রোগ থাকলে তার প্রতিকারও পৃথিবীতে রয়েছে । কিছু মেধাবী মানুষ তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এই অসাধ্য সাধনটি করে মানুষের কল্যাণে এগিয়ে আসেন । এমনই একজন বিশ্বখ্যাত ডাক্তার যিনি মানুষের কল্যাণে সংগ্রাম চালিয়ে যান । তিনি হলেন ওশ ষ্টেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, মস্কো রাশিয়ার ক্যান্সার বিশেষজ্ঞ ডাক্তার গুপ্তপ্রসাদ রিড্ডি (বি. ভি) বলেছেন “ক্যান্সার কোন মরণ ব্যাধি নয় । মানুষ ক্যান্সারে মারা যায়, শুধু মাত্র উদাসিনতার কারণে । মানুষ ধরেই নেয়, এই রোগের কারণে তার মৃত্যু হবে । ফলে সে আর পরিবারের অসচ্ছলতার কারণে আর চিকিৎসা নিতে চান না” । ডাক্তার রিড্ডি পরিপূর্ণ গবেষণার পর খুবই সহজলভ্য ও খুবই কার্যকর একটি চিকিৎসার কথা বলেছেন । যা যেকোন মানুষ বা তার পরিবার এই সহজলভ্য ও কার্যকর চিকিৎসার মাধ্যমে সম্পূর্ণ ভাবে রুগীকে সুস্থ্য করে তুলতে পারবেন । 

তার মতে, দুটি উপায় অনুসরণ করলেই রুগীর শরীর থেকে সম্পূর্ণ ভাবে উধাও হয়ে যাবে ক্যান্সার । এটি তিনি দির্ঘ দিন রুগীর উপর পরীক্ষা চালিয়ে গবেষণা করেছেন । 
উপায় দুটি হলো:
                      (১) প্রথমেই সবধরণের সুগার বা চিনি বা চিনি দ্বারা তৈরী খাবার ও পানীয় সম্পূর্ণ ভাবে ছেড়ে দিন । কেননা, চিনি না পেলে ক্যান্সার কোষ গুলো এমনিতেই প্রকৃতিকভাবেই বিনাশ হয়ে যাবে বা মারা যাবে । 

                       (২) এরপর একগ্লাস গরম পানিতে একটি লেবু চিপে রস মিশিয়ে নিন । টানা ৩ মাস সকালে খাবারের পূর্বে খালীপেটে এই লেবু মিশ্রিত পানি পান করুন । শরীর থেকে উদাও হয়ে যাবে ক্যান্সার ।

মেরীল্যান্ড কলেজ অব মেডিসিন- এর একটি গবেষণায় বলা হয়েছে, কেমোথেরাপির চেয়ে এটি হাজারগুন ভালো ও কার্যকর ।
                       (৩) প্রতিদিন সকালে ও রাতে ৩ চা চামচ অর্গানিক নারিকেল তেল পান করুন, ক্যান্সার সেরে যাবে ।

ডাক্তার রিড্ডি বলেন, “চিনি পরিহারের পর নিচের দুটি থেরাপির যে কোন একটি গ্রহন করুন । ক্যান্সার আপনাকে ঘায়েল করতে পারবে না । তবে অবহেলা বা উদাসীনতার কোন অজুহাত নেই ।

ক্যান্সার সম্পর্কে মানুষকে সচেতন করতে, ডাক্তার রিড্ডি গত ৫ বছর যাবত বিভিন্ন সামাজিক মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে এই তথ্যটি প্রচার করছেন । তিনি সবাইকে অনুরোধ করেছেন, যেন এই তথ্যটি প্রচার বা শেয়ার করে সকলকে সচেতন করে দিতে । 
তিনি আরো বলেন, “আমি আমার কাজটি করেছি, এখন আপনারা প্রচার বা শেয়ারের মাধ্যমে আপনাদের কাজটি করুন । এতে অনেক মানুষের প্রাণ বেঁচে যাবে । এটা আমার আপনাদের সকলের দ্বায়ীত্ব ” ।  তথ্যসুত্র: রেডিট

No comments: