Wednesday, March 7, 2018

ক্লাস পার্টি-২০১৭, আলোড়ন ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ

ক্লাস পার্টি-২০১৭
আলোড়ন ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ
হয়েগেল ক্লাশ পার্টি । সবাই খুশিতে আটখানা । আগের দিন তিলতিল করে ক্লাস রুমগুলো সাজানো হলো । মেইন গেট থেকে শুরু করে ছয়তলার হল রুম পর্যন্ত । সকাল থেকে আনন্দের এক নতুন আমেজ বিরাজ করছে । ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারীসহ অভিভাবকবৃন্দ সবাই নতুন ও রঙ্গীন পোষাক পরিধান করে ঘূরা ফেরা করছে । এক বিশাল আনন্দ যে অপেক্ষা করছে এটা স্পষ্টতই বোঝাযাচ্ছে । সেলফি তোলার ক্লিক ক্লিক শব্দে আর আলোর ঝলমলানো যেন আনন্দকে আরো বাড়িয়ে দিয়েছে । ছোটরা এদিক সেদিক ছুটাছুটি করছে । শিক্ষকগণ অপেক্ষায় আছেন, কখন কেক এসে পৌঁছবে । ২৬ পাউন্ড কেক অর্ডার করা হয়েছে । এত বড় কেক আসবে, কিভাবে ছয় তলা পর্যন্ত উঠানো যায় তা নিয়ে সবাই ভাবনার যেন অন্ত নেই ।

শেষ পর্যন্ত সবাই মিলে একটা উপায় বের করলো । সেভাবেই কেক উপরে উঠানো হলো । তার পূর্বে প্রতিটি ক্লাসেই একটি করে ছোট কেক কাটা হয় । সেই ছোট কেক কাটার সময় প্রতিটি ক্লাসেই একটি করে আনন্দের বন্যা বয়ে গিয়েছিল । শিক্ষিকাগণ অত্যান্ত পরিশ্রম করে ক্লাস রুম সাজিয়ে ছিল । ছোট ক্লাসের ছাত্র-ছাত্রীদের জন্য মাথার তাজ বানিয়েছিল রঙ্গিন আর্ট পেপার কেটে । সেই তাজে নিজের হাতে ডিজাইন করেছিলেন । তাজ গুলো মাথায় পড়ানোর পর মনে হচ্ছিল ফুল পরীর আসর জমেছে । সবাই ছোটদের দেখে মুগ্ধ হয়েছিল । ইতিমধ্যে ২৬ পাউন্ড কেক এসে পৌঁছে গেছে । সবাই ধরাধরি করে কেক ৬ তলা হলরুমে নিয়ে রেখেছেন । ছাত্র-ছাত্রীরা এতবড় কেক দেখে ভিষণ ভাবে আনন্দিত । কেকের পাশে দাঁড়িয়ে কেউ কেউ ছবি তোলায় ব্যাস্ত । আবার কেউ পাশে দাঁড়িয়ে প্রাণ ভরে দেখার চেষ্টা করছে । 
মাইক থেকে ঘোষণা দেয়া হলো কিছুক্ষণের মধ্যেই কেক কাটার পর্বশুরু হবে । ইতিমধ্যেই ভাইস-চেয়ারম্যান, প্রিন্সিপাল, ভাইস-প্রিন্সিপাল, এডমিনিষ্ট্রেটরসহ সিনিয়র ও জুনিয়র শিক্ষকগণ মঞ্চে আসায় একের পর এক বিশেষ বক্তব্যের পর্ব শেষ করা হয় । এবার কেক কাটার পালা । কেক কাটা শুরুর সাথে সাথেই সবাই আনন্দের চিৎকার । চার দিকে ফোম স্প্রে আর জড়ি ছিটানোর মধ্যে দিয়ে এক মহা আনন্দ শুরু হয়ে গেলো । শেষে সবাই কেক ও বিরিয়ানী খেয়ে আনন্দের সাথে বাড়ি ফিরে গেলো । এভাবেই অনুষ্ঠানটি শেষ হয়েছিল ।

No comments: